মোটর সাইকেল

শীঘ্রই আসছে Bajaj এর সিএনজি চালিত মোটরসাইকেল, বিশ্বে প্রথম!

এটিই প্রথম সিএনজি মোটরসাইকেল যা বাজারে এসেছে। এই গাড়িটি ভারত থেকে নিয়ে এসেছে বাজাজ অটো। এতে বাজারে আলোড়ন সৃষ্টি হবে।

কোম্পানির সিইও রাজীব বাজাজ নিজেই নিশ্চিত করেছেন যে তারা সংকুচিত প্রাকৃতিক গ্যাসে চালিত বিশ্বের প্রথম মোটরসাইকেল প্রকাশ করবে।

উচ্চ মাইলেজ মোটরসাইকেলের কথা বললে প্রথমেই যে নামগুলো মাথায় আসে তা হল হিরো স্প্লেন্ডার এবং হোন্ডা সাইন। তেল কম ব্যবহার করায় মধ্যবিত্ত ক্রেতারা বেশি 100cc মোটরসাইকেল কিনছেন। কিন্তু হিরো, টিভিএস এবং হোন্ডাকে চ্যালেঞ্জ করতে বাজাজ অটো শীঘ্রই সিএনজি মোটরসাইকেল লঞ্চ করবে। এটিই হবে ভারত ও বিশ্বের প্রথম সিএনজি চালিত মোটরসাইকেল।

মোটরসাইকেলটি ইতিমধ্যে ব্যবসায়িক মহলে ব্যাপকভাবে সাড়া সৃষ্টি করেছে। আলোচনা হবেই না কেন! এখন পর্যন্ত বিশ্ব গ্যাস দ্বারা চালিত চার চাকার এবং তিন চাকার গাড়ি দেখেছে, কিন্তু গ্যাস দ্বারা চালিত কোন মোটরসাইকেল কখনও দেখা যায়নি। বাজাজ সিএনজি মোটরসাইকেলের খবর সোশ্যাল মিডিয়ায় ইতেমধ্যে ভাইরাল হয়েছে।

এই মোটরসাইকেলটি পেট্রোল চালিত সাইকেলের চেয়ে বেশি মাইলেজ দিবে। এই মোটরসাইকেল পেট্রোল ইঞ্জিন তুলনায় পরিবেশ এর কম ক্ষতি করবে। সুইচ টিপে চালক সহজেই পেট্রোল থেকে সিএনজি মোডে যেতে পারবে।

বাজাজ প্লাটিনা মডেলের বর্তমানে সর্বোচ্চ মাইলেজ রয়েছে। প্রতি লিটার জ্বালানিতে 70 কিলোমিটার যায়। তবে সিএনজি বাইকগুলোর মাইলেজ ভালো হবে বলে জানা গেছে। অন্যদিকে হিরো স্প্লেন্ডার, টিভিএস স্পোর্ট এবং হোন্ডা সাইনও এত কিলোমিটার পাওয়া যায় না।

একজন মিড-রেঞ্জ ক্রেতা এই বাইকটি তখনই কিনবেন যদি এর ভালো মাইলেজ থাকে। মাইলেজ কম হলে বাইকটি বাজারে বেশিদিন নাও থাকতে পারে। প্রতিবেদনে দাবি করা হয়েছে যে এটি একটি সিএনজি-জ্বালানী সিলিন্ডার সহ একটি 110cc ইঞ্জিন হতে পারে। তবে সিলিন্ডারের ধারণক্ষমতা এবং ব্যবহার সম্পর্কে এখনও কিছু জানায়নি সংস্থাটি।

বাজাজের সিএনজি মোটরসাইকেলগুলো শুধু সেরা মাইলেজই পাবে না, দামও হতে পারে মধ্যম সীমার মধ্যে। ভারতে মোটরসাইকেলের এক্স-শোরুম মূল্য প্রায় 100,000 টাকা হতে পারে। কোম্পানির সিইও রাজীব বাজাজ জানিয়েছেন, এই সিএনজি চালিত মোটরসাইকেলটি জুনে লঞ্চ করা হবে।

আপনি যদি আগামী কয়েক দিনের মধ্যে একটি বাইক কেনার পরিকল্পনা করেন, তাহলে বাইকটি কেনার পরিকল্পনা করতে পারেন।

Riyad

i'm an bolger. right now i'm working here. i hope this website helped buy new phone and details.

Leave a Reply

Related Articles

Back to top button