মোবাইল ফোন

বাজারে আসলো 16GB RAM এর শক্তিশালী স্মার্টফোন Honor Magic 6 Pro

যেহেতু হুয়াওয়েকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য পশ্চিমা বাজারে নিষিদ্ধ করা হয়েছিল, তাই এর প্রাক্তন সহযোগী প্রতিষ্ঠান Honor Huawei এর রেখে যাওয়া শূন্যতা পূরণ করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে, যেটি একসময় বিশ্বের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ছিল।

যাইহোক, এই রিভিউতে আমরা কোম্পানির লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন Honor Magic 6 Pro-এর উপর আলোকপাত করব। এটি একটি বিশাল ফ্ল্যাগশিপ যা অতুলনীয় ব্যাটারি পারফরম্যান্স এবং কিছু চতুর AI কৌশল অফার করে যা আপনি বর্তমানে একই ফর্ম্যাটের অন্যান্য ফোনে পাবেন না। এটি স্পষ্টতই Honor-এর সেরা স্ট্যান্ডার্ড ফোন এবং এটি দেখায় যে কোম্পানি হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয় ক্ষেত্রেই উন্নতি করেছে। যদিও পরবর্তী ক্ষেত্রে আরো উন্নতি আছে। আপনার যা জানা দরকার তা জানতে পড়ুন।

SoCSnapdragon 8 Gen 3
Display typeLTPO OLED, 1600 nits, 120Hz
Display dimensions19.5:9, 6.8-inches
Display resolution1280×2800
RAM12, 16GB
Storage256, 512GB, 1TB
Battery5,600mAh
5,600mAh80W wired, 66W wireless, 5W reversed wireless
Operating SystemAndroid 14 / MagicOS 8
PortsUSB-C 3.1
Rear camera50MP main, 180MP periscope zoom, 50MP ultrawide
Front camera50MP
ConnectivityWi-Fi 7, Bluetooth 5.3, NFC, infrared
Dimensions162.5 x 75.8 x 8.9mm
Weight225g
IP RatingIP68

অত্যাধুনিক যন্ত্রপাতি এবং সূক্ষ্ম নকশা

Honor এর ফ্ল্যাগশিপ ম্যাজিক সিরিজের দিকে তাকালে, Magic 6 Pro এর উৎপত্তি স্পষ্ট। ফোনটির পিছনের উপরের দিকে একই বিশাল ক্যামেরা সামনে একটি চতুর্ভুজ বাঁকা পর্দা রয়েছে। যাইহোক, Honor উল্লেখযোগ্যভাবে হার্ডওয়্যার উন্নত করেছে। এটি দামের সামান্য বৃদ্ধির কারণে: নতুন সংস্করণটির দাম 1200 ইউরোর পরিবর্তে 1300 ইউরো – মূল্যস্ফীতি এবং প্রতিযোগীদের কার্যকলাপের কারণে একটি যুক্তিসঙ্গত বৃদ্ধি।

ক্যামেরা অ্যারে পিছনের সামগ্রিক ডিজাইনের সাথে অনেক ভালোভাবে ফিট করে, মসৃণ বক্ররেখা এবং আরও জটিল অলঙ্করণের সাথে আরও ভাল রূপান্তর প্রদান করে যাতে এটি কেবলমাত্র ট্যাক করার পরিবর্তে ডিজাইনের সাথে সঠিকভাবে একত্রিত বোধ করে। Honor ডিভাইসটির ভারসাম্যও উন্নত করেছে, এটিকে পূর্বসূরীদের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম ভারী করে তুলেছে। আমার “এপি গ্রিন” রিভিউ ইউনিটের পিছনে একটি চামড়ার মতো টেক্সচার রয়েছে যা প্রিমিয়াম দেখায়, আঙুলের ছাপগুলি ভালভাবে লুকিয়ে রাখে এবং পিচ্ছিল কাচের চেয়ে ভাল গ্রিপ প্রদান করে।

সামনের দিকে, বড় পিল-আকৃতির সেলফি ক্যামেরা এবং বায়োমেট্রিক প্রমাণীকরণ অ্যারেটি শেষ পর্যন্ত উপরের-বাঁ দিকের কোণার পরিবর্তে কেন্দ্রে সরানো হয়েছে, যার ফলে আরও বেশি প্রতিসম নকশা তৈরি হয়েছে যা শীর্ষে থাকা স্ট্যাটাস বারের সাথে আরও ভালভাবে মিশে যায়। সর্বোপরি, এইগুলি Honor-এর ফ্ল্যাগশিপ ফোনের লাইনে দীর্ঘ সময়ের অপেক্ষাকৃত পরিবর্তন, এবং আমি সত্যিই আনন্দিত যে সেগুলি অন্য অনেক দুর্দান্ত অ্যান্ড্রয়েড ফোনের আরও কার্যকর বিকল্প হয়ে উঠেছে। ব্যক্তিগতভাবে, আমি এখনও বাঁকা পর্দার ভক্ত নই, তবে Honor, Xiaomi এবং OnePlus এখনও যারা তাদের পছন্দ করে তাদের জন্য শক্তিশালী ঘাঁটি।

এর ডিসপ্লে এবং অভ্যন্তরীণ হার্ডওয়্যার উচ্চ স্তরে রয়েছে

ডিসপ্লে খুব সুন্দর। 6.8-ইঞ্চি LTPO OLED ডিসপ্লে 120Hz পর্যন্ত রিফ্রেশ রেট অফার করে যাতে আপনি সহজেই বিষয়বস্তুর মাধ্যমে নেভিগেট করতে পারেন। সর্বোচ্চ উজ্জ্বলতায় 5,000 নিট এর কোয়াড-কার্ব ডিজাইন এবং উজ্জ্বলতার মানে হল বিষয়বস্তু কার্যত স্ক্রীন থেকে অদৃশ্য হয়ে যায়, কিন্তু Honor বেশিরভাগ ভুল ছোঁয়া রোধ করতে সফ্টওয়্যার ব্যবহার করতে পেরেছে। ম্যাজিক 6 প্রো এছাড়াও 4320 Hz এ গতিশীল PWM আলো সরবরাহ করে। এর মানে হল স্ক্রীনটি অনেক দ্রুত চালু এবং বন্ধ হয়ে যায় এবং অনেক প্রতিযোগীদের তুলনায় কম উজ্জ্বলতা অর্জন করে। এটি কিছু লোকের চোখের স্ট্রেনের সাথে সাহায্য করে যারা OLED ম্লান করার প্রতি সংবেদনশীল।

স্ক্রিনটি Honor-এর ন্যানো ক্রিস্টাল প্রতিরক্ষামূলক গ্লাস দ্বারা সুরক্ষিত, যা কোম্পানির দাবি রেগুলার গ্লাস থেকে 10 গুণ বেশি শক্তিশালী। এটি অবশ্যই স্ক্রিনের স্থায়িত্বের একটি প্রমাণ যে আমি ঘটনাক্রমে এটিকে প্রায় এক মিটার উঁচু থেকে একটি টাইলযুক্ত মেঝেতে ফেলে দিয়েছি, যা আমার ডিভাইসের ফ্রেমের অংশকে ক্ষতিগ্রস্থ করেছে। এটি একটি বৈজ্ঞানিক পরীক্ষা ছাড়া অন্য কিছু। যাই হোক না কেন, Honor ডিসপ্লের স্থায়িত্বের ব্যাপারে আত্মবিশ্বাসী। আমার পর্যালোচকের গাইড ফোনটিকে 2 মিটার পর্যন্ত উচ্চতা থেকে মার্বেলে ফেলে স্থায়িত্ব পরীক্ষা করার পরামর্শ দেয়। আপনি এটা প্রতিদিন দেখতে না.

এই ফোনটি ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন 8 জেনারেশন 3 প্রসেসর এবং প্রচুর র‍্যাম এবং স্টোরেজ (সুনির্দিষ্টভাবে 12 এবং 512 GB) ব্যবহার করে। অবশ্যই আমি পারফরম্যান্স নিয়ে অভিযোগ করতে পারি না। ফোনটি প্রায় সবসময়ই আমি যেকোন কিছুতে দ্রুত সাড়া দেয় এবং বেশিরভাগ সময় ঠান্ডা থাকে। এটি আপনার টিভি নিয়ন্ত্রণ করার জন্য Wi-Fi 7, ব্লুটুথ 5.3 এবং এমনকি একটি IR ব্লাস্টারের মতো সর্বশেষ সংযোগের মানগুলির সাথে একত্রিত। IP68 জল এবং ধূলিকণা প্রতিরোধ এবং জীবন সুরক্ষার গুণমানের বৈশিষ্ট্য যেমন বায়োমেট্রিক ফেসিয়াল রিকগনিশন সহ একটি অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার প্যাকেজটি সম্পূর্ণ করে।


Honor অসাধারণ নতুন ব্যাটারি প্রযুক্তি অফার করে

পরিশেষে, আমাকে সবচেয়ে মুগ্ধ করেছে সেদিকে এগিয়ে যাই। Honor ফোনটিকে উন্নত ব্যাটারি প্রযুক্তি দিয়ে সজ্জিত করেছে। ম্যাজিক 6 প্রো কোম্পানির দ্বিতীয়-প্রজন্মের সিলিকন-কার্বন ব্যাটারি দ্বারা চালিত, যা বিশুদ্ধ কার্বন-ভিত্তিক অ্যানোড সহ ঐতিহ্যবাহী লিথিয়াম-আয়ন ব্যাটারির তুলনায় উচ্চ শক্তির ঘনত্ব প্রদান করে। এটি Honor কে ফোনের পাতলা বডিতে একটি 5,600mAh ব্যাটারি প্যাক করতে দেয়, এটিকে তাত্ক্ষণিক ব্যাটারি হিরো করে তোলে।

আপনি যদি আমার মতো হয়ে থাকেন এবং আপনার ফোন রাতারাতি চার্জ করেন, তাহলে সম্ভবত আপনি একজন আগ্রহী মোবাইল গেমার না হলে চার্জ করার বিষয়ে চিন্তা করতে হবে না। প্রতিদিনের পরীক্ষায় যা নেভিগেশনের দিন, প্রচুর ফটোগ্রাফি, দীর্ঘ স্ক্রোলিং এবং YouTube সেশন অন্তর্ভুক্ত করে, আমি কখনই একদিনে ব্যাটারি নিষ্কাশন করতে পারিনি। আমার নিয়মিত প্রায় তিন থেকে চার ঘন্টা স্ক্রীন টাইম ছিল এবং দিনের শেষে ব্যাটারি 50% এ ছিল। আমার পিক্সেল 8 প্রোতে, এই পর্যায়ে স্তরটি সাধারণত মাত্র 30% হয়। আমি নিশ্চিত যে সফ্টওয়্যার অপ্টিমাইজেশানগুলি ব্যাকগ্রাউন্ড অ্যাক্টিভিটি থেকে ব্যাটারি লাইফকে অগ্রাধিকার দেয় সেগুলিও একটি ভূমিকা পালন করেছে – পরে আরও কিছু।

চমৎকার ব্যাটারি লাইফ ছাড়াও, Honor উভয় ক্ষেত্রেই মালিকানাধীন চার্জার ব্যবহার করে 80W দ্রুত তারযুক্ত চার্জিং এবং 66W ওয়্যারলেস চার্জিং অফার করে। ব্যাটারি কম থাকলে, আপনি দ্রুত 35-45 মিনিটের মধ্যে 0 থেকে 100% পর্যন্ত যেতে পারেন।


অনার সফ্টওয়্যারকে আরও গুরুত্ব সহকারে নিচ্ছে বলে মনে হচ্ছে

অতীতে, Honor ফোনগুলিতে প্রায়শই সফ্টওয়্যার সমস্যা ছিল যার ফলে বড় স্থিতিশীলতা সমস্যা হয়েছে। পূর্ববর্তী পর্যালোচনাগুলি থেকে আমার ব্যবহারের আচরণ পরিবর্তন না করে আমি ম্যাজিক 6 প্রো এর সাথে এমন কিছু অনুভব করিনি। আসলে, সফ্টওয়্যারটি বেশ স্থিতিশীল। অ্যানিমেশনগুলি মসৃণ এবং বেশিরভাগ অংশের জন্য অর্থপূর্ণ, এবং এমনকি কুখ্যাতভাবে ফিডলি ক্যামেরা অ্যাপটি আমাকে কোনও সমস্যা দেয়নি। MagicOS এখনও আমার প্রিয় অ্যান্ড্রয়েড স্কিন নয়, কিন্তু একবার আপনি এটিতে অভ্যস্ত হয়ে গেলে, আপনি এই দিনগুলি ভাল থাকবেন।

উপরন্তু, Honor কিছু সত্যিই দরকারী AI বৈশিষ্ট্য যোগ করার পরিকল্পনা করেছে। ম্যাজিক পোর্টাল বৈশিষ্ট্যটি আপনি যে পরিষেবাগুলির সাথে এটি ভাগ করতে চান তার কিছু প্রদর্শন করতে আপনাকে সামগ্রী এবং পাঠ্যকে স্ক্রিনের ডানদিকে নির্বাচন করতে এবং টেনে আনতে দেয়৷ উদাহরণস্বরূপ, একটি ঠিকানা টেনে আনলে এটি সরাসরি Google মানচিত্রে খুলবে। একটি ফাইল টেনে আনলে ফাইল ম্যানেজার খুলতে হবে, এবং একটি তারিখ বা সময় টেনে আনলে তা আপনাকে ক্যালেন্ডারে নিয়ে যাবে৷ দুর্ভাগ্যবশত, আমি নিজে এটি পরীক্ষা করতে পারিনি, কারণ আমার কাছে পরীক্ষার জন্য ম্যাজিক 6 প্রো-এর চাইনিজ সংস্করণটি শুধুমাত্র চাইনিজ অ্যাপের সাথে কাজ করে এবং প্রত্যাশিত কোনো পশ্চিমা পরিষেবার সাথে কাজ করে না।

Honor পূর্বে অক্ষম থাকা কিছু স্টক অ্যান্ড্রয়েড বৈশিষ্ট্য বাস্তবায়ন করছে তা দেখেও ভাল লাগছে। MagicOS 8.0, Android 14 এর উপর ভিত্তি করে, অবশেষে আপনাকে প্রতিটি অ্যাপ্লিকেশনের ভাষা পরিবর্তন করতে দেয়, যা Android 13 এ চালু হয়েছিল।

ক্যামেরাটি দুর্দান্ত ফটো এবং ভিডিও নেয়

ম্যাজিক 6 প্রো এর পিছনে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে যা আরও অনন্য বৈশিষ্ট্যগুলি অফার করে। 50-মেগাপিক্সেলের প্রধান ক্যামেরাটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনের মতো সাধারণ ঘণ্টা এবং হুইসেল রয়েছে, তবে এমন কিছু বৈশিষ্ট্যও রয়েছে যা আমরা স্মার্টফোনে দীর্ঘদিন ধরে দেখিনি: একটি সামঞ্জস্যযোগ্য f/1.4 বা f/2 অ্যাপারচার। এটি একটি ছোট লেন্সের একটি শারীরিক শাটারের মাধ্যমে অর্জন করা হয় যা আলোর অবস্থার উপর নির্ভর করে খোলে এবং বন্ধ হয়। আপনি আরও প্রাকৃতিক বোকেহের জন্য ম্যানুয়ালি নিয়ন্ত্রণ করতে আপনার ফোনের প্রো মোড ব্যবহার করতে পারেন।

এছাড়াও একটি পেরিস্কোপ জুম ক্যামেরা রয়েছে যা 2.5x অপটিক্যাল এবং 100x ডিজিটাল মেগাপিক্সেল সরবরাহ করে। অবশ্যই, 100x ডিজিটাল জুম সহ ছবিগুলি সবচেয়ে সুন্দর নয়, তবে 180 এমপি ক্যামেরাটিকে ক্রপ করার জন্য আরও জায়গা দেয় এবং ডিজিটালভাবে অপটিক্যাল জুমকে কিছুটা বাড়িয়ে দেয়। অন্যান্য পেরিস্কোপ জুম লেন্সগুলির তুলনায় যা একটু বেশি অপটিক্যালি ছবি তুলতে পারে, 10x শটগুলি বেশ ভাল দেখায়।

ত্রয়ীটির পরিপূরক হল একটি 50-মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল ক্যামেরা যার 120-ডিগ্রি ফিল্ড অফ ভিউ রয়েছে, যা আপনাকে যেকোনো ধরনের ছবি তোলার জন্য প্রস্তুত একটি ক্যামেরা দেয়। আপনি উপরের উদাহরণে দেখতে পাচ্ছেন, অন্য দুটি ক্যামেরার সাথে শট করার সময় রঙগুলি কিছুটা আলাদা দেখায়। একটি 50-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ফ্রন্ট ক্যামেরা প্যাকেজটি সম্পূর্ণ করে। ক্যামেরা সিস্টেম ম্যাজিক 6 প্রো-এর জন্য একটি হিট। এটি দ্রুত, বাস্তবসম্মত এবং পেশাদার মোড, স্বয়ংক্রিয় অ্যাকশন শুটিং এবং সাধারণ বহুমুখীতার মতো অনেক অতিরিক্ত বৈশিষ্ট্য অফার করে। একটি জিনিস নিয়ে আমি খুশি নই তা হল ক্যামেরার কম-আলো পারফরম্যান্স, যা আমার বিষয়গুলিকে আমার পছন্দের চেয়ে তীক্ষ্ণ দেখায়, বিশেষ করে আমার দুটি স্মার্ট বিড়াল৷

মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারীদের জন্য উপযুক্ত নয়

আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন তবে Honor Magic 6 Pro-এর সবচেয়ে সুস্পষ্ট নেতিবাচক দিক হল উপলব্ধতা। আপনি আন্তর্জাতিক বা চাইনিজ সংস্করণে প্রবেশ করতে সক্ষম হতে পারেন, কিন্তু প্রমাণীকরণের অভাব আপনার মোবাইল ফোন সংযোগে সমস্যা সৃষ্টি করতে পারে। আমি জার্মানিতে ম্যাজিক 6 প্রো এর চাইনিজ সংস্করণটি পরীক্ষা করেছি এবং এটি ভাল কাজ করেছে, তবে বাহক এবং নেটওয়ার্কগুলি পুকুরের এই পাশে খুব আলাদাভাবে সেট আপ করা হয়েছে।

আপনি যদি চাইনিজ সংস্করণটি বেছে নেন, তবে বিবেচনা করার জন্য কয়েকটি অন্যান্য অসুবিধা রয়েছে। প্লে স্টোর ইনস্টল করা এবং সেটিংসে প্লে পরিষেবাগুলি সক্ষম করা সহজ, তবে সেগুলি ডিফল্টরূপে সেখানে নেই৷ Google অ্যাপ্লিকেশানগুলি এবং আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু দ্রুত এবং সহজে আপনার ফোনে যোগ করা হবে৷

যাইহোক, আপনি ডিফল্ট চাইনিজ Yoyo অ্যাসিস্ট্যান্টকে Google অ্যাসিস্ট্যান্টে পরিবর্তন করতে পারবেন না এবং তারপরে আপনি দ্রুত শর্টকাট এবং হটওয়ার্ড হারাবেন যা সাধারণত অন্য যেকোনো অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহার করা যেতে পারে। আমি মাঝে মাঝে অনুমতি সংক্রান্ত সমস্যার সম্মুখীন হয়েছি, কারণ Google Maps লোকেশন হিস্ট্রি চালু করতে পারে না এবং Duolingo মাইক্রোফোন ব্যবহার করতে পারে না। অতিরিক্তভাবে, আপনাকে কিছু সিস্টেম অ্যাপ এবং সেটিংসে কিছু অনূদিত স্ট্রিং মোকাবেলা করতে হবে, কিন্তু সেগুলি খুব বিরক্তিকর নয়। এর মানে হল যে আমি ম্যাজিক পোর্টাল ব্যবহার করতে পারি না কারণ এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র চীনা অ্যাপের সাথে কাজ করে।

এটিকে আরও স্পষ্টভাবে বলতে: আপনি যদি আন্তর্জাতিক সংস্করণটি কিনে থাকেন তবে এই ত্রুটিগুলি বিদ্যমান থাকবে না, যা Google Play পরিষেবা, প্লে স্টোর এবং Google সহকারীর সাথে আগে থেকে ইনস্টল করা আছে।

Honor সফ্টওয়্যার আরও ভাল, তবে এখনও অনেক কাজ বাকি আছে

আমার সফ্টওয়্যার সঙ্গে অন্যান্য সমস্যা আছে. Honor এর নিজস্ব কিছু অনন্য ধারণা নিয়ে আসার সুযোগ ছিল, কিন্তু পরিবর্তে অ্যাপলের বই থেকে কিছু জিনিস নির্লজ্জভাবে অনুলিপি করার সিদ্ধান্ত নিয়েছে। লঞ্চপ্যাড, যেটিতে ডিফল্টরূপে অ্যাপ ড্রয়ার নেই, আইওএস হোম স্ক্রীনের মতো একই ছোট পিল-আকৃতির অনুসন্ধান বোতাম এবং ড্রপ-ডাউন অঙ্গভঙ্গি রয়েছে। এবং যখন আমি পিল-আকৃতির ক্যামেরা লেআউট নিয়ে সন্তুষ্ট, যা অ্যাপলের ডায়নামিক আইল্যান্ডের খুব মনে করিয়ে দেয়, অনারকে লাইভ অ্যাক্টিভিটিতে অ্যাপলের পদ্ধতির অনুলিপি করার দরকার ছিল না।
Honor’s Magic Island Magic Capsule মিউজিক কন্ট্রোল, কল, টাইমার, অ্যালার্ম এবং অ্যাক্টিভ স্ক্রিন শেয়ারিং খুব একই রকম ইন্টারফেসে প্রদর্শন করে। উপরন্তু, নীচে একটি কাস্টমাইজযোগ্য ঘড়ি এবং বিজ্ঞপ্তি কার্ড সহ নতুন সর্বদা-অন রঙের প্রদর্শন বিকল্পটি iOS 16 এর লক স্ক্রিন কাস্টমাইজেশন বিকল্পগুলির সাথে খুব মিল, এবং আমরা Samsung ফোনে One UI-তেও একই জিনিস দেখেছি।

এছাড়াও সাধারণ আক্রমনাত্মক ব্যাটারি অপ্টিমাইজেশান রয়েছে যা Honor এর ফোনগুলিতে যুক্ত করে। কিছু বার্তাপ্রেরণ অ্যাপ্লিকেশন স্পষ্টতই ডিফল্টরূপে ব্যাকগ্রাউন্ডে চালানোর অনুমতি দেওয়া হয়, কিন্তু এটি তৃতীয় পক্ষের অ্যাপের বিশাল সংখ্যাগরিষ্ঠের ক্ষেত্রে নয়। আপনি যদি Google Tasks বা Duolingo-এর মতো অ্যাপ থেকে সময়মত এবং নির্ভরযোগ্য বিজ্ঞপ্তি পেতে চান, তাহলে আপনাকে Honor-এর ব্যাটারি সেটিংসে যেতে হবে এবং ম্যানুয়ালি সেটিংস বন্ধ করতে হবে। সৌভাগ্যবশত, এগুলি সমস্ত অ্যাপের জন্য বিশ্বব্যাপী অক্ষম করা যেতে পারে, তাই আপনাকে কিছু গুরুত্বপূর্ণ অ্যাপের সাথে মোকাবিলা করতে হবে না যদি আপনি সেগুলি নিয়ে চিন্তা না করে কাজ করতে চান৷

আমি নিশ্চিত যে Honor বিশাল 5600mAh ব্যাটারি দিয়ে শুরু থেকেই কম আক্রমনাত্মক পন্থা নিতে পারত। একটি ফোন যেটি বাক্সের বাইরে নির্ভরযোগ্য বিজ্ঞপ্তি পাঠায় না সেটি একটি গুরুত্বপূর্ণ চিহ্ন তৈরি করে না, এমনকি যদি এটি আপনাকে একক চার্জে এক বা দুই ঘন্টা ব্যবহার করে।

এটি একটি লজ্জার বিষয় যে অনার এখনও অন্যান্য ব্র্যান্ডের আপডেট নীতিগুলি মেনে চলে না। যদিও ম্যাজিক 6 প্রো Google Pixel 8 Pro, Samsung Galaxy S24 Ultra, এবং iPhone 14 Pro Max-এর মতো একই দামের সীমার মধ্যে রয়েছে, যা প্রত্যেকে সাত বছরের সফ্টওয়্যার আপডেট পায়, এটি চার বছরের Android আপডেট পায়। এবং পাঁচ বছরের নিরাপত্তা আপডেট। আপনি তর্ক করতে পারেন যে ফোনগুলি সাধারণত ব্যাটারি প্রতিস্থাপন না করে বেশিক্ষণ স্থায়ী হয় না, তবে এটি কোন ব্যাপার না। অন্য নির্মাতারা এক্ষেত্রে এগিয়ে রয়েছে।

আমি এটা কিনবো?

Honor Magic 6 Pro একটি আশ্চর্যজনক ডিভাইস যা হার্ডওয়্যারে উল্লেখযোগ্য উন্নতি নিয়ে আসে। অন্যান্য অনেক Honor ফোনের মতো, কোম্পানি যখন বিশ্বের Samsungs এবং Googles-এর সাথে তাল মিলিয়ে চলার চেষ্টা করছে, সফ্টওয়্যারটি এটিকে আটকে রেখেছে। এটি ম্যাজিক পোর্টালের মতো চতুর কৌশলগুলির জন্যও ধন্যবাদ। এটি একটি সত্যিই দরকারী AI বৈশিষ্ট্য হতে পারে যা অনেকগুলি অনুলিপি এবং আটকানো সংরক্ষণ করে।

আপনি যদি সফ্টওয়্যার অভিজ্ঞতার পরিবর্তে আইফোন বা পিক্সেল তরলতার সাথে সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ হার্ডওয়্যার চান তবে আপনি ম্যাজিক 6 প্রো নিয়ে খুশি হবেন। আপনি যদি ব্যাটারি লাইফকে মূল্য দেন তবে একই রকম হয়, যেমন Honor ব্যাটারি অপ্টিমাইজেশান সফ্টওয়্যারের সাথে একটি বড় ব্যাটারিকে একত্রিত করে। একটি বহুমুখী ক্যামেরার সাথে অত্যাধুনিক হার্ডওয়্যারের সমন্বয়ে এই ফোনটি সাম্প্রতিক সময়ে Honor-এর সবচেয়ে আকর্ষণীয় ফোন।

তবে, এখনও অন্য ফোন বেছে নেওয়ার কারণ রয়েছে। আপনি যদি বাঁকা পর্দা পছন্দ না করেন তবে ম্যাজিক 6 প্রো আপনার জন্য নয়। সফটওয়্যার এখনও Honor এর শক্তিশালী স্যুট নয়। বিশেষ করে যদি আপনি সময়োপযোগী আপডেটের মূল্য দেন বা এমনকি Android বিটা প্রোগ্রামে অংশগ্রহণ করেন।

Riyad

i'm an bolger. right now i'm working here. i hope this website helped buy new phone and details.

Leave a Reply

Related Articles

Back to top button