Site icon Mybdprice

অনেকেই ফিরে যাচ্ছে পুরনো নকিয়ার যুগে

অনেকেই ফিরে যাচ্ছে পুরনো নকিয়ার যুগে

অনেক স্মার্টফোন এবং উন্নত প্রযুক্তির সাথে, অনেকেই নোকিয়া ফিচার ফোনের পুরানো যুগে ফিরে যেতে চায়।

সম্প্রতি, স্প্যানিশ মিডিয়া আউটলেট আল পাইসের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে প্রযুক্তি জগতের লোকেরা হঠাৎ করে পুরানো বাটন ফোনের যুগে ফিরে যেতে চায়। প্রথমত, নকিয়া থেকে অ্যানালগ বাটন ফোনের ক্রমবর্ধমান বিক্রয়ের পরিমাণের দ্বারা এটির ইঙ্গিত পাওয়া যায়।

নকিয়া মোবাইল ফোন নির্মাতা হেইলি ডড বলেছেন:

2022 সালে Nokia ফিচার ফোন 2021 সালের তুলনায় বিক্রি দ্বিগুণ হয়েছে। 2023 সালে ফিচার ফোনের বিক্রির হার আগের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি। অ্যানালগ ফোন বিক্রি এ বছর আগের রেকর্ড ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে।

আমেরিকান গবেষণা প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্টের মতে, 2023 সালে শুধুমাত্র মার্কিন বাজারে 2.8 মিলিয়ন অ্যানালগ ফোন বিক্রি হয়েছিল। আশ্চর্যজনকভাবে, তরুণ প্রজন্মের মধ্যে অ্যানালগ ফোনের চাহিদা আগের তুলনায় অনেক বেড়েছে।

সুইস কোম্পানি পয়েন্টের পরিসংখ্যান অনুযায়ী, তরুণরা এখন আগের তুলনায় ৩০ শতাংশ বেশি অ্যানালগ ফোন কিনছে।

এক সময় মোবাইল ফোনের অ্যানালগ মডেল ছিল Nokia-1100 বা Siemens, Sony Ericsson, যা ব্যবহারকারীদের মধ্যে দারুণ সাড়া ফেলেছিল। এই মোবাইল ফোনের স্থায়িত্ব এবং ব্যবহারের সহজতা বহু বছর ধরে মানুষকে মুগ্ধ করেছে।

যাইহোক, অ্যাপল এবং ব্ল্যাকবেরির স্মার্টফোনের বিভিন্ন মডেল এবং বৈশিষ্ট্য বাজারে নোকিয়ার সেল ফোনের সুপরিচিত অ্যানালগ মডেলের তুলনায় নিকৃষ্ট। অনেকে ভেবেছিলেন যে এই ফোন মডেলগুলির স্বীকৃতি চিরতরে হারিয়ে গেছে।

জিজ্ঞাসা করা হয়েছিল কেন ক্রেতারা হঠাৎ অ্যানালগ ফোনগুলিতে ঝুঁকছে, তারা উত্তর দেয়:

হাইপার কানেক্টিভিটির যুগে, এত বেশি যোগাযোগ এবং শব্দ একটি শ্বাসরুদ্ধকর বিপদের সৃষ্টি করেছে। মেসেঞ্জার, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম, জিমেইল, টিন্ডারের মতো অ্যাপ্লিকেশনের বিশাল সংখ্যায় প্রকৃত যোগাযোগ ব্যবস্থা হারিয়ে গেছে। দেখা যাচ্ছে দিনের পর দিন পরিবারের সদস্যদের সঙ্গে খোলামেলা কথা হয় না।

তাছাড়া সাম্প্রতিক কিছু গবেষণায় এটাও দেখা গেছে যে স্মার্টফোন আসক্তির কারণে তরুণদের মধ্যে হতাশা বাড়ছে। এই হতাশা থেকে মুক্তি পেতে এনালগ যুগ থেকে নোকিয়া মোবাইল ফোনে ফিরছে তরুণ প্রজন্ম। অনেকে বলছেন নকিয়ার স্বর্ণযুগ ফিরে আসতে যাচ্ছে

Exit mobile version